চলছে পাকিস্তান সুপার লীগের চতুর্থ আসর। এদিকে গত দ্বিতীয় আসরে পেশোয়ার জালমির হয়ে খেলেন ওয়েস্ট ইন্ডিজের দু’বার টি-টোয়েন্টি শিরোপা জয়ী অধিনায়ক ড্যারেন স্যামি। দ্বিতীয় আসরে জালমীকে আফ্রিদির নেতৃত্ব দেওয়ার কথা থাকলেও নিজেই দলের দায়িত্ব তুলে দেন ড্যারেন স্যামির উপর। স্যামির নেতৃত্বে শিরোপা জেতার স্বাদ পায় পেশোয়ার জালমী।

আর তার পরই একটি খবর ছড়িয়ে পরে গোটা ক্রিকেট বিশ্বে। খবর রটিয়ে পড়ে ইসলাম ধর্ম গ্রহন করতে চলেছেন ড্যারেন স্যামি, যদিও তার কোন আনুষ্ঠানিক ঘোষণা দেন না ড্যারন স্যামি। আর পরে এমন কিছু অবশ্য ঘটেনি। আসল কাহিনীটা হয় পেশোয়ার জালমীর কর্ণধার জাভেদ আফ্রিদি মিডিয়াকে স্যামির ইসলামকে আগ্রহের কথা জানায়। তার মতে এটা তার জন্য অনেক বড় পাওনা। জাভেদ এমন বলেন, “আমি আশা করছি সে এই ধর্ম গ্রহন করবে। ইসলাম সম্পর্কে তার অনেক ধারনা রয়েছে এবং ইসলাম নিয়ে সে অনেক চর্চা করছে। সবচেয়ে বড় কথা এটা আমার এবং আমার দলের জন্য অনেক বড় পাওনা।” উল্লেখ্য, ড্যারন স্যামির ইসলাম ধর্ম গ্রহণের যে নিউজটি ছড়িয়ে পড়ে তা ছিল শুধুমাত্র পেশোয়ার জালমির মনের ইচ্ছা মাত্র। পিএসএলের এবারের আসরেও পেশোয়ার জালমির নেতৃত্ব দিচ্ছেন উইন্ডিজের এই দুইবার বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

## শেষ ম্যাচে বাংলাদেশ দলে আসতে যাচ্ছে পরিবর্তন:
১ম ২টি ওয়ানডে ম্যাচ হেরে বর্তমানে কোনঠাসা হয়ে আছে বাংলাদেশ দল। কেননা সিরিজ তো হাতছাড়া হয়েই গেল তাদের। তবে ৩য় ওয়ানডে ম্যাচে আবংলাদেশ দলে আসতে যাচ্ছে পরিবর্তন। সেই দলে ঢুকতে পারেন রুবেল হোসেন। আর সেই তালিকা থেকে বাদ পড়তে পারেন সাইফুদ্দিন। দারুণ বোলিং করা এই তারকা নিউজিল্যান্ডে প্রথম দুটি ম্যাচেই ছিলেন দর্শক। শেষ পর্যন্ত ব্যাটিং লাইন যতটা সম্ভব বড় রেখে একাদশ সাজাতে গিয়ে বাদ দিতে হয়েছে এই তারকাকে। তিবে বিপিএল মাতানো সাইফুদ্দিন নিউজিল্যান্ড সিরিজে নিজেকে প্রমাণ করতে পারেননি। যার কারণেই দলে আসতে পারে এমন পরিবর্তন।