ব্যাংকের মালিক যারা – নতুন সরকারের শুরুতেই শর্ত সাপেক্ষে তিনটি ব্যাংকের অনুমোদন দেয়া হয়েছে। বেঙ্গল ব্যাংক, পিপলস ব্যাংক ও সিটিজেন ব্যাংক নামের এ তিনটি নিয়ে বাংলাদেশে ব্যাংকের সংখ্যা ৬২তে উন্নীত হলো। রবিবার রাতে কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সভাপতিত্বে ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এই তিনটি ব্যাংকটির কার্যক্রম শুরুর চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

ব্যাংকগুলোর মধ্যে ‘বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের’ জন্য আবেদন করেন বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন। শুরুতে অবশ্য ‘বাংলা ব্যাংক’ নামে অনুমোদনের আবেদন জমা দেয়া হয়েছিল। পরে তা পরিবর্তন করা হয়। বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান হিসেবে আছেন নোয়াখালী-২ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মোরশেদ আলম, যিনি আবার মার্কেন্টাইল ব্যাংকের পরিচালক। এর আগে তিনি ব্যাংকটির চেয়ারম্যানও ছিলেন। ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স ও বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভির চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন মোরশেদ আলম। পিপলস ব্যাংক লিমিটেডের জন্য আবেদন করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগ নেতা এমএ কাশেম। চট্টগ্রামের সন্দ্বীপের এ অধিবাসী যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করছেন। শরিয়াহভিত্তিক ব্যাংকিংয়ের জন্য ব্যাংকটির আবেদন করা হয়েছে। সিটিজেন ব্যাংকের আবেদনটি এসেছে আইনমন্ত্রী আনিসুল হকের পরিবার থেকে। আনিসুল হকের মা জাহানারা হককে ব্যাংকটির চেয়ারম্যান হিসেবে উল্লেখ করা হয়েছে আবেদনপত্রে।

# প্রিয়াঙ্কাকে সাবধান করলেন কারিনা কাপুর: জনপ্রিয় নায়িকা প্রিয়াঙ্কা চোপড়ার বলিউডে মুক্তি পাওয়া শেষ ছবিটি ছিল প্রকাশ ঝা পরিচালিত ‘গঙ্গাজল’ (২০১৬)। এরপর থেকেই হলিউডে ব্যস্ত হয়ে পড়েন তিনি। এমনকি নিজের দেশ ছেড়ে লস অ্যাঞ্জেলসে থাকতেও শুরু করেন নায়িকা। এর মধ্যে বিয়েও করলেন মার্কিন কণ্ঠশিল্পীকে। বছরের অধিকাংশ সময় লস অ্যাঞ্জেলসে থাকার কারণে বলিউডের অনেক খবরই তার অজানা থেকে যায়। প্রিয়াঙ্কার এমন হলিউড প্রেমের সমালোচনা করলেন বলিউডের আরেক জনপ্রিয় নায়িকা কারিনা কাপুর। সম্প্রতি প্রিয়াঙ্কাকে সাবধান করে কারিনা বলেন, প্রিয়াঙ্কা যেন কোনও ভাবেই নিজের শিকড়কে ভুলে না যান। কেন প্রিয়ঙ্কাকে এমন কথা বললেন করিনা? সম্প্রতি করণ জোহরের চ্যাট শো-এ হাজির হয়েছিলেন প্রিয়াঙ্কা এবং কারিনা। সেখানে প্রিয়াঙ্কার কাছে করণ জোহর জানতে চান, বরুণ ধাওয়ানের গার্লফ্রেন্ডের নাম কী? প্রিয়াঙ্কা এ প্রশ্নের উত্তর দিতে পারেননি। আর তাতেই অবাক হয়ে যান কারিনা। বলিউডের গসিপ গার্ল হিসেবে করিনার নাকি একটি আলাদা পরিচিতি রয়েছে। ফলে এ সব খবর কারিনার জানা। করণের শো-এ করিনা অবাক হয়ে প্রিয়ঙ্কাকে বলেন, ‘বরুণ কার সঙ্গে ডেট করছে তুমি জান না? তা হলে তুমি এখন শুধু হলিউড স্টারদের খবর রাখছ? আমাদের কিন্তু তাই মনে হচ্ছে। নিজের শিকড় কিন্তু ভুলে যেও না।’

কারিনা কাপুর খান সর্বশেষ ২০১৬ সালে যখন ‘কফি উইথ করণ’-এ এসেছিলেন, সেইবার তিনি গর্ভবতী ছিলেন। তখনো তৈমুরের জন্ম হয়নি। এদিকে কারিনা কাপুর ও প্রিয়াঙ্কা চোপড়া ‘এইতরাজ’ ও ‘ডন’ সিনেমায় একসঙ্গে কাজ করেছেন। তাদের ঝগড়ার শুরু সেই ‘এইতরাজ’ ছবি থেকে। ভিলেনের চরিত্রে অভিনয় করে প্রিয়াঙ্কা কারিনার থেকে লাইমলাইট ছিনিয়ে নিয়েছিলেন। সেই ক্ষোভে কারিনা একটি সাক্ষাৎকারে বলেছিলেন যে, প্রিয়াঙ্কাকে তিনি ভালো অভিনেত্রী মনেই করেন না। সেই থেকেই একে অপরের নানা বিষয় নিয়ে মন্তব্য করেছিলেন তারা। এবার করণের আড্ডায় এসেও সেই ঝাল ঝাড়তে একটু কম করেননি কারিনা। বেশ জমে উঠেছিল তাদের আড্ডা।

Related Post