ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদের পুনর্নির্বাচনের দাবিতে বুধবার দুপুর ২টার দিকে উপাচার্যের (ভিসি) সঙ্গে দেখা করেছেন নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধিদল। এ সময় তারা ডাকসু নির্বাচন বাতিল ও পুনর্নির্বাচন দাবিতে স্মারকলিপি দেন।

উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ শেষে স্বতন্ত্র ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান সাংবাদিকদের বলেন, আমরা ভিসি স্যারের সাথে কথা বলেছি,তিনি আমাদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেছেন । ক্যাম্পাসে যারা ক্রিমিনাল এক্টিভিটি করে তাদের হাড্ডিগুড্ডি ভেঙে দেওয়ার কথা বলেন ভিসি স্যার।

এসময় অরণি বলেন, এই এক বছর যে ক্রিমিনাল এক্টিভিটি চালিয়েছে ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ,তাদের হাড্ডিগুড্ডি কেন এখনো আছে স্যার? এই প্রশ্নের উত্তর আমরা পাইনি স্যারের কাছে।

তিনি আরও বলেন, শনিবার পর্যন্ত আমরা আল্টিমেটাম দিয়েছি ,শনিবারের মধ্যে যদি পূনঃতফসিল ঘোষনা না হয়,সকল মিথ্যা মামলা প্রত্যাহার না হয় ,সকল কারচুপিকারিদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া না হয় তাহলে কঠোর কর্মসুচিতে যাবো।

এর আগে ডাকসু নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে নির্বাচন বর্জন করা পাঁচ প্যানেল। পাঁচ প্যানেল হলো- ছাত্রদল, বামজোট, সাধারণ অধিকার সংরক্ষণ পরিষদ, স্বতন্ত্র জোট।

বুধবার সকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে উপাচার্যের কার্যালয়ের দিকে যান। সেখানে গিয়ে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেন। তিন দিনের মধ্যে পুনঃতফসিল দাবি করে স্মারকলিপি দেন।
এ সময় তারা ডাকসু নির্বাচন বাতিল ও আবারও তফসিল ঘোষণার দাবিতে স্লোগান দেন।

এর আগে বুধবার সকাল থেকেই রাজু ভাস্কর্যে জড়ো হন আন্দোলনকারীরা। সেখানে বেলা সাড়ে ১১টার দিকে বামজোটের নেতা লিটন নন্দী বক্তৃতা করেন। তিনি বলেন, ‘আমরা রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিল বের করব। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকায় মিছিলটি প্রদক্ষিণ করে ভিসি কার্যালয় গিয়ে তার কাছে স্মারকলিপি দেব।

কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক বলেন, আমরা ভিসির কাছে স্মারকলিপি দিয়ে তিন দিনের আলটিমেটাম দেব।

আর পরিষদের আরেক যুগ্ম আহ্বায়ক রাশেদ বলেন, ডাকসুতে ইতিহাসের কলঙ্কিত নির্বাচন হয়েছে। আমরা পুনরায় নির্বাচন চাই।

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *