সু-প্রভাত পরিবহনের বাস চাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে দ্বিতীয় দিনের মতো আবার রাস্তায় নেমেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল থেকে ক্লাস বর্জন করে রাজধানীর বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এতে অচল হয়ে পড়েছে ঢাকা।

বিক্ষোভের পাশাপাশি প্লেকার্ডে লেখা বিভিন্ন স্লোগানও দিচ্ছেন শিক্ষার্থীরা। এসব বুদ্ধিদীপ্ত স্লোগান নজর কেড়েছে গণমাধ্যমকর্মী ও পথচারীদের।

শিক্ষার্থীদের দেওয়া স্লোগানগুলো হচ্ছে- এই শহর জাদুর শহর খুনের শহর আহারে, ‘জাস্টিস ফর আবরার’, ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’, ‘আর কত রক্ত ঝরতে হবে রাস্তায়’, ‘সাদা জেব্রা ক্রসিং লালে লজ্জা কার’। এরকম নানা স্লোগানে সড়কে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাচ্ছেন তারা।

অনেকের মুখে শোনা যায় ‌‘ওস্তাদ স্পিড বাড়ান, সামনে স্টুডেন্ট’ স্লোগান। এই স্লোগান লেখা প্লেকার্ডও নিয়ে এসেছেন কয়েকজন। ঢাকার রাস্তায় সড়ক দুর্ঘটনায় নিহতদের বেশিরভাগই যে ছাত্রছাত্রী সে কথা স্মরণ দিতে এই স্লোগান বলে জানান এক বিক্ষোভকারী।

সকাল সাড়ে ৯টা থেকে রাজধানীর প্রগতি সরণির সামনে অবস্থান নিতে শুরু করেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এছাড়া বসুন্ধরা আবাসিক গেইটে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

এদিকে মিরপুর রোডে ধানমন্ডি ২৭ থেকে ৩২ নম্বর পর্যন্ত পূর্ব পাশের সড়কে অবস্থান নিয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। তারাও বিভিন্ন স্লোগান দিচ্ছেন। এ সড়কেও যান চলাচল বন্ধ হয়ে গেছে।

Related Post

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *