আন্দোলনরত ছাত্রদের প্রতিটি দাবি ন্যায়সঙ্গত বলে মন্তব্য করেছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, ছাত্রদের ন্যায্য সব দাবি মেনে নিতে হবে। এজন্য তিনি প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

বুধবার দুপুরে শাহবাগ মোড়ে আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝে উপস্থিত হন নবনির্বাচিত ডাকসু ভিপি নূরুল হক নুর। শিক্ষার্থীরা তাকে স্লোগানে স্লোগানে বরণ করে নেয়।

এসময় নুর বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি শিক্ষার্থী এই যৌক্তিক আন্দোলনের সাথে রয়েছে। শহীদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্টের দুজন শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে গড়ে উঠা নিরাপদ সড়ক আন্দোলনে শিক্ষার্থীরা এ রাষ্ট্রের অনিয়ম ও বিশৃঙ্খলাগুলো চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছিল’।

তিনি আরো বলেন, তখন প্রথম দিকে শিক্ষার্থীদের প্রশংসা করা হলেও সেই আন্দোলন দমনের জন্য রাষ্ট্র বর্বর ভূমিকা পালন করেছিল, হাতুড়ি-হেলমেট বাহিনী লেলিয়ে দিয়েছিল। একদিকে বলা হয়েছিলো যে, শিক্ষার্থীরা তাদের চোখ খুলে দিয়েছে অন্যদিকে শিক্ষার্থীদের হাতকড়া পরিয়ে দেয়া হয়েছিল।’

ভিপি নুর বলেন, ‘আজকে শিক্ষার্থীরা যে আট দফা দাবি দিয়েছে তার প্রত্যেকটি দফা মানতে হবে। গত নিরাপদ সড়ক আন্দোলনে শিক্ষার্থীদের বিরুদ্ধে যে মিথ্যা মামলা দেয়া হয়েছিল তা আজকের মধ্যেই তুলে নিতে হবে।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে রাস্তা পারাপার হওয়ার সময় বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত পরিবহনের বাসের ধাক্কায় প্রাণ হারান বিইউপি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এ ঘটনায় আজ দ্বিতীয় দিনের মতো রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

Related Post

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *