এক পুত্র তার বৃদ্ধ বাবাকে নিয়ে রেস্টুরেন্ট এ খাচ্ছিল, আর এটা দেখে আশে পাশের লোক জন হাঁসাহাসি করায় পুত্র কি উত্তর দিল

এক পুত্র নিজের বৃদ্ধ পিতাকে রাতের খাবারের জন্য একটা রেস্টুরেন্ট এ নিয়ে গেল। খাবার খাওয়ার সময় বৃদ্ধ পিতা অনেকবার খাবার নিজের কাপড়ে ফেলল। ওখানে বসে থাকা অন্য লোকেরা বৃদ্ধকে ঘৃণার নজরে দেখছিল। কিন্তু বৃদ্ধের পুত্র শান্ত ছিল। খাবার পর লজ্জা না পেয়ে পুত্র বাবাকে ওয়াশরুম নিয়ে গেলেন। বৃদ্ধের কাপড় পরিষ্কার করল, চেহারা পরিষ্কার করল, চিরুনি দিয়ে চুল আছড়ে চশমা পড়িয়ে বাইরে নিয়ে এলেন।

সবাই চুপ করে ওদের দেখতে লাগল।পুত্র বিল দিয়ে বাবাকে নিয়ে বাইরে যাবার জন্য পা বাড়াল।তখনই খাবার রত অন্য এক বৃদ্ধ পুত্রকে বলল “তুমি কি কিছু ভুলে যাচ্ছ এখানে?”
পুত্র জবাব দিল “না স্যার, আমি এখানে কিছু ছেড়ে যাচ্ছি না”. বৃদ্ধ বলল “” তুমি এখানে প্রত্যেক পুত্রের জন্য ছেড়ে যাচ্ছ একটা শিক্ষা আর প্রত্যেক পিতার জন্য আঁশা।” সাধারণত আমরা বৃদ্ধ বাবা-মা কে বাইরে নিয়ে যেতে চাই না আর ধিক্কার দিই কি করবে ভাল করে চলাফেরা করতে পার না , ঠিক ভাবে খেতে পার না , তোমরা বাড়িতেই ঠিক।

আপনি কি ভুলে গেছেন আমরা যখন ছোট ছিলাম, বাবা-মা কোলে করে আমাদের নিয়ে যেত , নিজের হাতে খাইয়ে দিত আর খাবার পরে গেলে বকতেন না , ভালবাসতেন। তাহলে বাবা-মার বয়স হয়ে গেলে আমাদের কাছে বোঝা লাগে কেন??? বাবা-মা আমাদের সবচেয়ে আপন , তাঁদের সেবা করুন , ভালবাসা দিন।
কেননা একদিন সবাইকেই বৃদ্ধ হতে হবে।–

(Visited 1,670 times, 1 visits today)

Related Post

You may also like...