# প্রসবের ২৬ দিন পর- যশোরে একটি বাচ্চা প্রসবের ২৬ দিন পর আরো দুটি বাচ্চার জন্ম দিয়েছেন এক মা। চিকিৎসকদের অবাক করে দেওয়া এই মায়ের নাম আরিফা সুলতানা ইতি। তিনি যশোরের শার্শা উপজেলার শ্যামলাগাছি গ্রামের সুমন বিশ্বাসের স্ত্রী। সুমন বিশ্বাস জানান, গত মাসের শেষের দিকে তার স্ত্রী গর্ভধারণজনিত কারণে অসুস্থ্য হলে প্রথমে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ঘণ্টাখানেক থাকার পর চিকিৎসকরা তার স্ত্রীকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

পরে ২৫ ফেব্রুয়ারি তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে তার স্ত্রী একটি ছেলে সন্তানের জন্ম দেন। এর ২৬ দিন পর স্ত্রী আবারও অসুস্থ্য হয়ে পড়লে তাকে যশোর শহরে বেসরকারি আদ্ব-দ্বীন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আবারও তার স্ত্রী একটি ছেলে ও মেয়ে শিশুর জন্ম দেন। তিনটি বাচ্চাই সুস্থ্য আছে। আদ্ব-দ্বীন হাসপাতালের গাইনি চিকিৎসক শীলা পোদ্দার বলেন, ‘আমি এই প্রথম এ ধরণের একটি কেস দেখলাম। এর আগে আমি এমন ঘটনা দেখিনি এবং শুনিওনি। প্রথমে যখন ইতিকে নিয়ে আসা হয়, তখন আমরা বিষয়টি বুঝতে পারিনি। পরে অপারেশনের শেষ পর্যায়ে আমরা বুঝতে পারি যে উনার দুইটা জরায়ু, যার একটিতে একটি সন্তান, অন্যটিতে দুইটি সন্তান ছিল। যে জরায়ুতে একটি সন্তান ছিল, প্রথমে সেটি ডেলিভারি হয়েছিল। পরবর্তীতে আমাদের এখানে আনলে আরও দুইটি বাচ্চা ডেলিভারি হয়’।

##রংপুরে এক ছেলেকে ভালোবেসে দুই বোনের আত্মহত্যা, অতঃপর! প্রতিবেশি এক যুবককে ভালোবেসে বিষপানে আত্মহত্যা করেছে আপন দুই খালাতো বোন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বসন্তবরণের দিন সকালে বিষপান করলে দু’জনকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরে বুধবার (১৪ ফেব্রুয়ারি) ভোরের দিকে তাদের মৃত্যু হয়। রংপুরের মডার্ন এলাকার পূর্ব শেখ পাড়ার ৩১ নম্বর ওয়ার্ডের মঞ্জুর হোসেন লিটনের মেয়ে লতা (১৪) নগরীর নাজিরদিঘি উচ্চ বিদ্যালয় ও একই এলাকার আলমগীর হোসেনের মেয়ে অর্নি দর্শনা (১৪) স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী ছিলো। এলাকাবাসী সূত্রে জানা যায়, সম্পর্কে ওই দুই খালাতো বোনের সঙ্গে একই এলাকার আনসার আলীর ছেলে মেরাজুল ইসলামের প্রেমের সম্পর্ক চলছিলো। কিছুদিন আগে বিষয়টি জানাজানি হলে উভয়পক্ষ সোমবার (১২ ফেব্রুয়ারি) মেরাজুলকে মারধর করে। এ অবস্থায় ওই দুই স্কুলছাত্রী একই এলাকায় বাড়ির পাশে তাদের নানা মৃত ফখরুল মেম্বারের বাড়িতে বেড়াতে যায়। এরপর মঙ্গলবার সকালে দু’জন দু’টি প্রেমপত্র লিখে ছেলেকে দিয়ে বাড়িতে থাকা কীটনাশক পান করে। পরে পরিবারের লোকজন টের পেয়ে তাদের উদ্ধার করে রমেক হাসপাতালে ভর্তি করে। ভোরের দিকে দু’জনের মৃত্যু হয়।

# এ বিষয়ে ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শামসুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। তাদের পরিবারের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। মৌলভীবাজারে একই পরিবারের ৫ জনের ইসলাম গ্রহণঃ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হিন্দু ধর্মাবলম্বী একই পরিবারের ৫ জন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। রোববার রাত আনুমানিক ১০টার দিকে ভাটেরা ইউনিয়ন পরিষদে তারা স্বেচ্ছায় ইসলাম ধর্মগ্রহণ করেন বলে নিশ্চিত করেছেন ওই ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। জানা গেছে, ভাটেরা ইউনিয়নের মাইজগাঁও কলোনীতে বসবাসরত নিতাই দাস (৫০) ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণে আগ্রহী হন। বিষয়টি তিনি ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানালে চেয়ারম্যান নজরুল ইসলাম তাদের ইসলাম ধর্ম গ্রহণের উদ্যোগ নেন। রোববার রাতে ইউনিয়ন পরিষদেই তাদের আনুষ্ঠানিকভাবে পবিত্র কালিমা পড়ে নিতাই দাসের পরিবারের ৫ সদস্য ইসলাম গ্রহণ করেন। ধর্মান্তরিত হওয়ার পর নিতাই দাসের নাম পরিবর্তন করে ইব্রাহিম, স্ত্রীর নাম রহিমা, ছেলের নাম ইসমাইল এবং মেয়ের নাম কুলছুমা ও ফাতেমা রাখা হয়। এ ব্যাপারে ভাটেরা ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম যুগান্তরকে বলেন, ইসলাম ধর্ম গ্রহণকারী পরিবারটি বর্তমানে মুসলমানদের সাহায্য ও সহযোগিতা নিরাপদে আছে। ইসলাম ধর্ম গ্রহণকালে তাদের কাপড় চোপড়সহ তাৎক্ষণিক খরচাদির ব্যবস্থা আমরা করেছি।

Related Post

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *