তিনদিন আগে কোপা আমেরিকার প্রস্তুতি সামনে রেখে মাঠে নেমেছিল আর্জেন্টিনা ও ব্রাজিল। কিন্তু এক দলকে হেরে এবং অন্য দলকে সন্তুষ্ট থাকতে হয়েছিল ড্র করে। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে আজ আবার মাঠে নামছে এ দুই লাতিন জায়ান্ট।এডেন অ্যারেনায় চেক রিপাবলিকের মুখোমুখি হবে ব্রাজিল। যারা আগের ম্যাচে ১-১ গোলে ড্র করেছিল পানামার সঙ্গে। অন্যদিকে মরক্কোর বিপক্ষে আগের ম্যাচের হার ভুলতে মাঠে নামবে আর্জেন্টিনা। আগের ম্যাচে ভেনিজুয়েলার বিপক্ষে ১-৩ গোলে হেরে এসেছিল লিওনেল মেসিরা।

আগের ম্যাচে মেসির প্রত্যাবর্তনের উপলক্ষকে রাঙাতে পারেনি আর্জেন্টিনা। উল্টো ডুবতে হয়েছে হারের লজ্জায়। পাশাপাশি হারের যন্ত্রণা আরো বেড়েছে মেসি চোটে পড়ায়। ঊরুর চোটে পড়ে মরক্কোর বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে গেছেন ‘এলএম টেন’। তবে মেসি না থাকলেও এ ম্যাচটি আর্জেন্টিনার জন্য বেশ গুরুত্বপূর্ণ। সামনে কোপা আমেরিকা অপেক্ষা করে আছে, এখনই তাই ঘুরে দাঁড়ানোর উপযুক্ত সময়। মরক্কোর বিপক্ষে ম্যাচ দিয়েই তাই জয়ে ফেরার অপেক্ষা দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের। তবে মরক্কোর বিপক্ষে কাজটি মোটেই সহজ হবে না। আগের ম্যাচে হেরে এমনিতে আত্মবিশ্বাস তলানিতে আছে তাদের, তার ওপর মরক্কোর সাম্প্রতিক ফর্মও দারুণ। চমক দেখিয়ে রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিয়েছিল তারা।

এদিকে ভেনিজুয়েলার কাছে হারের পর আর্জেন্টাইন ফুটবল সংস্থা সভাপতি ক্লদিও তাপিয়াকে অযোগ্য বলেছেন ডিয়েগো ম্যারাডোনা। এ কিংবদন্তি মনে করেন, যারা ভেনিজুয়েলার কাছে হেরেছে, তারা আর্জেন্টিনার জার্সি গায়ে তোলার উপযোগী নয়। মাদ্রিদে প্রীতি ম্যাচে ১-৩ গোলে হারের পর ক্ষেপেছেন ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী তারকা।

চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার চেয়ে অবশ্য ভালো অবস্থায় আছে ব্রাজিল। তবে বিশ্বকাপ ব্যর্থতা ভুলে টানা ছয় ম্যাচ জেতা ব্রাজিল হোঁচট খেয়েছিল সর্বশেষ ম্যাচে। যেখানে পানামার বিপক্ষে ব্রাজিল ড্র করে ১-১ গোলে। চেকদের বিপক্ষে এখন সেই যন্ত্রণা ভোলার অপেক্ষা সেলেসাওদের। দলে অন্যতম সেরা তারকা নেইমার না থাকলেও অভাব নেই তারকা খেলোয়াড়ের। আজ বাংলাদেশ সময় রাত ১ টায় শুরু হবে আর্জেন্টিনা-মরক্কো ম্যাচ আর তার ৪৫ মিনিট পর ১.৪৫ মিনিটে শুরু হবে ব্রাজিল-চেক রিপাবলিকের ম্যাচটি। ব্রাজিলের খেলাটি সরাসরি দেখাবে সনি সিক্স।

Related Post

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *