সেই লক্ষাধিক টাকা – ছোট্ট এক শিশু। ইতিমধ্যেই পুরো দেশের নজর কেড়ে নিয়েছে। বলছিলাম বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকান্ডে মানবিকতার পরিচয় দেওয়া ক্লাস ফাইভে পড়ুয়া নাঈমের কথা। বনানীতে অগ্নিকান্ডের ঘটনায় সাহসিকতার পরিচয় দিয়ে সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া সেই নাঈম তার কর্মের ফলে লাখো মানুষের ভালবাসা ও দোয়া পেয়েছেন। সেই সাথে পাঁচ হাজার ডলার পুরুষ্কারের ঘোষণাও পেয়েছেন। তাকে পুরস্কারের ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী এক বাংলাদেশি। ওমর ফারুক সামি নামের ওই প্রবাসী নাঈমকে পাঁচ হাজার পুরস্কারের ঘোষণা দিয়েছেন। কিন্তু সেই নাঈম কি সেই সাহায্যর টাকাগুলো নিবেন? নিলেও বা কিসে খরচ করবেন বাংলাদেশি মূল্য প্রায় ৪ লাখ পরিমান এই টাকা? সেই প্রশ্ন করেছিল জনপ্রিয় উপস্থাপক ও অভিনেতা শাহরিয়ার নাজিম জয়।

জনপ্রিয় এই উপস্থাপকের একান্ত ব্যক্তিগত এক সাক্ষাতকারে হাজির হয়েছিলেন বনানী ট্র্যাজেডির সেই বীর নাঈম। তার সঙ্গে ছিল তার বাবা-মা।বছর কয়েক আগে তার বাবা-মায়ের ডির্ভোস হয়ে যায়। এরপর থেকে মায়ের কাছেই বড় হচ্ছেন নাঈম। কিন্তু ছেলের বীরত্বের সঙ্গী হিসেবে সেই অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তারাও। সাহসিকতার পরিচয় দিয়ে ভবিষ্যতে পাওয়া পুরুষ্কার কিংবা টাকা কিসে খরচ করবেন নাঈম? জয়ের এমন প্রশ্নের উত্তরে নাঈম বলেন, সেই টাকাগুলো সে এতিমখানায় দান করে দিবেন।

নাঈম বলেন, আমাদেরকে আল্লাহতায়ালা অনেক দিয়েছেন। এতিমখানায় টাকাগুলো দান করে দিলে তারা সাহায্য পাবে। তাই টাকাগুলো সে এতিমখানার অনাথ শিশুদের জন্যই দান করে দিতে চান। ছেলের এই জবাবে সায় দান তার মা-বাবাও।

Related Post

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *