৭ বলে টানা ৭টি ছক্কা হাঁকিয়ে ইতিহাস গড়েছেন মুম্বাইয়ের মাকরান্দ পাতিল নামের এক ক্রিকেটার। ২৩ বছর বয়সী এই ব্যাটসম্যান ফার্স্ট ডিভিশন টাইমস শিল্ড টুর্নামেন্টে এই নজির রেখেছেন। মুম্বাইয়ের জিমখানা মাঠে ভিভা সুপারমার্কেটসের হয়ে মহিন্দ্রা লজিস্টিকসের বিপক্ষে টানা ৭ বলে ৭ ছয় হাঁকান পাতিল। এর মধ্যে এক ওভারে ৬টি ছয় হাঁকানোরও কীর্তি গড়েছেন তিনি। শেষ পর্যন্ত ম্যাচটিতে ২৬ বলে ৮৪ রান করতে সক্ষম হয়েছেন এই তরুণ।
এর আগে এক ওভারে ছয়টি ছয় হাঁকানোর রেকর্ড গড়েছিলেন সাবেক ভারতীয় ক্রিকেটার রবি শাস্ত্রী এবং যুবরাজ সিং। এছাড়া স্যার গ্যারি সোবার্স, হার্শেল গিবস, অ্যালেক্স হেলস, জর্ডান ক্লার্ক, মিসবাহ-উল-হক, হজরতউল্লাহ জাজাই, উইল জ্যাকসও এই নজির রেখেছিলেন পূর্বে।

এদিকে দারুণ এই ইনিংস খেলার পর পাতিল জানিয়েছেন টানা চারটি ছয় হাঁকানোর পর বাকি দুই বলেও ছয় মারার কথা ভাবেননি তিনি। পরবর্তীতে টানা ৭টি ছয় হাঁকিয়ে নিজেও যেন বিশ্বাস করতে পারছিলেন না তিনি। পাতিলের ভাষ্যমতে, ‘পর পর চারটি ছয় মারার পর কল্পনাও করিনি আমি ওভারে ছয়টি ছক্কা মারতে পারব। তবে যখন সেটা করে ফেললাম, তখন সতীর্থদের উল্লাস দেখে রোমাঞ্চিত হয়েছিলাম। পরে যখন সাত নম্বর বলেও ছক্কা মারলাম তখন নিজেকেই বিশ্বাস করতে পারছিলাম না। এর পর থেকে প্রচুর ফোন পাচ্ছি। সবাই অভিনন্দন জানাচ্ছেন। একদিনের জন্য স্টার বনে গেছি।’ উল্লেখ্য মুম্বাইয়ের এক চাষির ছেলে এই মাকরান্দ পাতিল। ক্রিকেটে অনন্য কীর্তি গড়লেও পেশায় মূলত তিনি একজন বিক্রয়কর্মী।

Related Post

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *