তুরস্কের স্থানীয় সরকার নির্বাচনে ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভলপমেন্ট (একে) পার্টির বিজয়ে প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানকে শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

এক টুইট বার্তায় তিনি বলেন, পাকিস্তানের জনগণ এরদোগানের আরও আরও বিজয় কামনা করছেন। এর আগে রোববারে অনুষ্ঠিত হওয়া তুরস্কের স্থানীয় নির্বাচনে নিজ দলের বিজয় ঘোষণা করেন প্রেসিডেন্ট এরদোগান।

সোমবার সকাল থেকে ফল ঘোষণা শুরু হয়েছে। তবে রাজধানীতে বিরোধী দলের বড় ধরনের জয়কে একে পার্টির জন্য বড় ধাক্কা হিসেবে দেখা হচ্ছে। এছাড়া এ নির্বাচনকে এরদোগানের জনপ্রিয়তার জন্য বড় পরীক্ষা হিসেবে বিবেচনা করেছেন বিশ্লেষকরা।

দেশটির আট কোটি ১০ লাখ লোক বর্তমানে বড় ধরনের অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছেন। তুরস্কের মুদ্রাস্ফীতি একদিকে দুই অংকের ঘরে, অন্যদিকে খাদ্যপণ্যের মূল্য বেড়ে যাওয়াসহ বেকারত্ব চরম আকার নিয়েছে।

আঙ্কারার পৌর মেয়র হিসেবে বিরোধীদল জয়ী হলেও বাকি ২৫ জেলায় একে পার্টির সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। তারপর এটি বড় ধাক্কা, কারণ অন্যজেলাগুলোতেও বিরোধীদের ভোট আগের তুলনায় অনেক বেশি বেড়েছে।

তবে রাজধানীতে গত ২৫ বছর ধরে এরদোগানের দল ও তার পূর্বসূরি ইসলামপন্থীরা বিজয়ী হয়ে আসছিলেন। এরদোগান বলেন, ব্যর্থতা খুঁজে বের করে তা সমাধানে তিনি ও তার দল কাজ করবেন।

Related Post

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *