আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক ডা. আবু নাসার রিজভী মেডিকেল বোর্ডকে উদ্ধৃত করে এ তথ্য জানান। তিনি বলেন, ২৬ মার্চ বাংলাদেশ সময় দুপুর ২ টার দিকে ওবায়দুল কাদেরকে কেবিনে স্থানান্তর করা হয়।
এর আগে ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে তার বাইপাস সার্জারি হয়েছে। বর্তমানে মন্ত্রী ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। সেখানে কাদেরের চিকিৎসা সমন্বয়ক ডা. আবু নাসার রিজভী সাথে প্রকাশিত ছবিতে ওবায়দুল কাদেরকে বেশ হাস্যজ্জ্বল দেখা যাচ্ছে। এটি সুস্থতার অনেকটা বহিঃপ্রকাশ। প্রসঙ্গত, গত ৩ মার্চ ভোরে ফজরের নামাজের পর হঠাৎ শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হলেও পরে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয় তাকে। পরে এনজিওগ্রামে কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে।

অবস্থা কিছুটা স্থিতিশীল হলে গত ৪ মার্চ বিকেলে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। সেদিন রাতেই একটি মেডিকেল বোর্ড গঠন করে ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু করেন ওই হাসপাতালের চিকিৎসকরা।
Source: বিডি২৪লাইভ

Related Post

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *