পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, পুলিশের একার পক্ষে মাদক নির্মূল করা সম্ভব নয়। কাজেই মাদক নির্মূলে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সাংবাদিক, ইমাম এবং পেশাজীবীসহ সব শ্রেণি-পেশার মানুষের সচেতনতা ও একান্ত সহযোগিতা প্রয়োজন। সবাই এগিয়ে এলেই মাদক নির্মূল সম্ভব।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ পুলিশ লাইন্সে মহিলা পুলিশ ব্যারাক ও বঙ্গবন্ধুর ছবি সংবলিত ভাস্কর্য ‘স্বোপার্জিত পতাকার’ উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আইজিপি জাবেদ পাটোয়ারী বলেন, জিরো টলারেন্স নীতিতে আমরা মাদক নির্মূল করে যাচ্ছি। যারা এই পথ পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরতে চান আমরা তাদের সুযোগ দেব। কিন্তু যারা এখনো এই কাজে জড়িত তারা যতই শক্তিশালী হোন না কেন আইনের আওতায় আনা হবে।

জঙ্গি নির্মূল প্রসঙ্গে আইজিপি বলেন, ইতোমধ্যে জঙ্গিদের নির্মূলে সফল হয়েছে পুলিশ। দেশে একজন জঙ্গি থাকা পর্যন্ত দেশব্যাপী অভিযান অব্যাহত থাকবে। দেশের মানুষ শান্তিতে থাকুক, শান্তিতে ঘুমাক। আমরা জেগে থেকে তাদের পাহারা দেব। তাদের নিরাপত্তা দেব।

এর আগে পুলিশ লাইন্সে গণপূর্ত বিভাগের অর্থায়নে সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত চারতলা মহিলা পুলিশ ব্যারাক এবং সিরাজগঞ্জ পুলিশ সুপার টুটুল চক্রবর্তীর পরিকল্পনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সংবলিত ‘স্বোপার্জিত পতাকা’ ভাস্কর্যের উদ্বোধন করেন আইজিপি।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, আরএমপির কমিশনার একেএম হাফিজ আক্তার, অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মাসুদুর রহমান, অতিরিক্ত ডিআইজি (অপরাধ ও অপারেশন) নিশারুল আরিফ, পুলিশ সুপার মো. বেলায়েত হোসেন, রাজশাহীর পুলিশ সুপার মো. শহীদুল্লাহ ও সিরাজগঞ্জের পুলিশ সুপার টুটুল চক্রবর্তী প্রমুখ

Related Post

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *