‘ভালো নেই আফজাল শরীফ, সহায়তা চাইলেন প্রধানমন্ত্রীর কাছে’– ১৮ সেপ্টেম্বর এই শিরোনামে সংবাদ প্রকাশের একদিন পরেই প্রধানমন্ত্রীর কাছ থেকে চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদান পেলেন পাঁচ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করা আফজাল শরীফ।
বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আফজাল শরীফের কাছে ২০ লাখ টাকার চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর কাছ থেকে ২০ লাখ টাকা অনুদান পাওয়ার পর চ্যানেল আই অনলাইনকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আফজাল শরীফ বলেন, দুপুর ১২ টার দিকে আমি প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাই। সেখানে যাওয়ার পর প্রধানমন্ত্রী এক নজর দেখেই আমাকে চিনে ফেলেন। এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। এররপ তিনি আমার শারিরিক অবস্থার খোঁজ খবর নেন।

বহুদিন পর
বিগত চার বছর ধরে আফজাল শরীফ মেরুদণ্ড, কোমর ও হাড়ের ব্যথায় ভুগছেন। কিছুদিন পর পর থেরাপি নিতে হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতাকে। এজন্য এই কমেডি অভিনেতার চিকিৎসায় ব্যয় হচ্ছে মোটা অংকের টাকা। চিকিৎসার ভার বহন করতে বাধ্য হয়ে প্রধানমন্ত্রীর কাছে সহায়তা চেয়েছিলেন আফজাল শরীফ।
প্রধানমন্ত্রীর কাছে অনুদান চাওয়ার বিষয়টি জানিয়ে এরআগে চ্যানেল আই অনলাইনকে আফজাল শরীফ জানিয়েছিলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিল্পী বান্ধব। তিনি সবসময় শিল্পীদের পাশে থেকেছেন। আশা করছি, আমার অসুস্থতা ও চিকিৎসার বিষয়টিও তিনি দেখবেন। আমি আবার আগের মতো সুস্থ থেকে কাজ করতে চাই।
এদিকে শিল্পী ঐক্যজোটের মাধ্যমে প্রধানমন্ত্রী সমীপে আফজাল শরীফের চিকিৎসার ব্যয় ভার বহনের আবেদন করা হয়। আফজাল শরীফকে অনুদান দেয়ায় তাই প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শিল্পী ঐক্যজোটের সভাপতি ডি.এ তায়েব এবং সাধারণ সম্পাদক ও নাট্যনির্মাতা জি.এম সৈকত। সূত্র: চ্যানেল আই

Related Post