যদি বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ ড্র হলে কে যাবে ফাইনালে? এখুনি জেনে নিন…..

বাংলাদেশের কাছে আফগানিস্তান হারায় সুপার ফোরে টানা দুই ম্যাচ হারল দলটি। ফলে আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে তাদের। এদিকে একইদিন দিনের অন্য ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে ভারত। ৯ উইকেটের জয় তুলে নিয়েছে দলটি। আর বাংলাদেশ আফগানিস্তানকে হারানোয় দুই ম্যাচের দুটিতেই জিতে ফাইনালে চলে গেল রোহিত শর্মার দল।

মঙ্গলবার সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে আফগানিস্তান ও ভারত। লড়াইটা এখন শুধুই নিয়মরক্ষার। আর বুধবার বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ পরিণত হয়েছে অঘোষিত সেমি ফাইনালে। যে দল জিতবে তারাই ফাইনালে সঙ্গী হবে ভারতের। অর্থাৎ টাইগারদের পাকিস্তানকে হারালেই চলছে। সেটি হলে টানা দ্বিতীয়বার এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ।

২০১৬ সালে এশিয়া কাপের টি-টুয়েন্টি আসরে ফাইনাল খেলেছিল বাংলাদেশ ও ভারত। স্বাগতিক বাংলাদেশকে হারিয়ে শিরোপা জয় করে ভারত।
তবে একটা বিষয় থাকছে। যদি কোনো কারণে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ পরিত্যাক্ত হয়, তবে হতাশ হতে হবে বাংলাদেশকে। কেননা নেট রান রেটে এগিয়ে পাকিস্তান। পাকিস্তানের নেট রান রেট যেখানে -০.৫৫৬, বাংলাদেশের রান রেট সেখানে -০.৬৪৫। তবে বাংলাদেশের দর্শকরা চাইবে না তেমন কিছু হোক। মাঠের লড়াইয়ে বাংলাদেশ জয় ছিনিয়ে ফাইনালে পা দিবে এটিই চাওয়া সবার।

(Visited 295 times, 1 visits today)

Related Post

You may also like...