বাংলাদেশের কাছে আফগানিস্তান হারায় সুপার ফোরে টানা দুই ম্যাচ হারল দলটি। ফলে আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে তাদের। এদিকে একইদিন দিনের অন্য ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে ভারত। ৯ উইকেটের জয় তুলে নিয়েছে দলটি। আর বাংলাদেশ আফগানিস্তানকে হারানোয় দুই ম্যাচের দুটিতেই জিতে ফাইনালে চলে গেল রোহিত শর্মার দল।

মঙ্গলবার সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে আফগানিস্তান ও ভারত। লড়াইটা এখন শুধুই নিয়মরক্ষার। আর বুধবার বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ পরিণত হয়েছে অঘোষিত সেমি ফাইনালে। যে দল জিতবে তারাই ফাইনালে সঙ্গী হবে ভারতের। অর্থাৎ টাইগারদের পাকিস্তানকে হারালেই চলছে। সেটি হলে টানা দ্বিতীয়বার এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ।

২০১৬ সালে এশিয়া কাপের টি-টুয়েন্টি আসরে ফাইনাল খেলেছিল বাংলাদেশ ও ভারত। স্বাগতিক বাংলাদেশকে হারিয়ে শিরোপা জয় করে ভারত।
তবে একটা বিষয় থাকছে। যদি কোনো কারণে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ পরিত্যাক্ত হয়, তবে হতাশ হতে হবে বাংলাদেশকে। কেননা নেট রান রেটে এগিয়ে পাকিস্তান। পাকিস্তানের নেট রান রেট যেখানে -০.৫৫৬, বাংলাদেশের রান রেট সেখানে -০.৬৪৫। তবে বাংলাদেশের দর্শকরা চাইবে না তেমন কিছু হোক। মাঠের লড়াইয়ে বাংলাদেশ জয় ছিনিয়ে ফাইনালে পা দিবে এটিই চাওয়া সবার।

Related Post