আজ পাকিস্তানের বিপক্ষে ওঘোষিত সেমিফাইনাল খেলতে মাঠে নামছে বাংলাদেশ। দলের পক্ষে থেকে আজ একাদশে ১ পরিবর্তনের আভাস পাওয়া গিয়েছে। গত শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে ১ রানেই লিটন দাসের উইকেট হারায় বাংলাদেশ।

ওয়ানডাউনে সাকিব আল হাসানও ফেরেন প্রথম বলেই। খানিক পর তামিম ইকবালের চোটে পড়ে ছিটকে যাওয়া অবশ্য দুর্ভাগ্যজনক। পরের তিন ম্যাচে সেই দুর্ভাগ্য এনে দিয়েছে ভীষণ অস্বস্তি।

তরুণ উদ্বোধনী জুটি হিসেবে খেলে তিন ম্যাচই ব্যর্থ হয় লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর জুটি। টানা তিন ম্যাচ ওপেন করে তারা জুটিতে আনতে পেরেছেন মোট ৪৬ রান। গড়টা মাত্র ১৫.৩৩। প্রতি ম্যাচেই শুরুতে বিপর্যয়ের জন্যে কঠিন পরিস্থিতিতে পড়তে হচ্ছে মিডল অর্ডারকে।

দল সূত্রে জানা গেছে, শান্তর সামর্থ্যের উপর দলের আস্থা থাকলেও তিন ম্যাচে তার আউট হওয়ার ধরণ ভাবাচ্ছে দলকে। কিছুটা আত্মবিশ্বাসের অভাবে ভুগা এই তরুণকে পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলানোর ঝুঁকি নিতে চাইছে না দল।

শান্ত না থাকলে ওপেনিংয়ে বিকল্প হিসেবে সুযোগ পেতে পারেন দেশ থেকে উড়ে আসা সৌম্য সরকার। ওয়ানডেতে ক্যারিয়ারের তার একমাত্র সেঞ্চুরিটিও পাকিস্তানের বিপক্ষেই।

টিম ম্যানেজমেন্টের বিবেচনায় আছে সেসব। একাদশ নিয়ে নিশ্চিত করে কিছু না বললেও সৌম্যকে বিবেচনায় রাখার কথা জানান কোচ সবাই দেখেছেন আজ ও পুরোদমে অনুশীলন করেছে অন্যদের সঙ্গে।

সবার মতো সেও বিবেচনায় আছে। আমরা এখনো একাদশ ঠিক করিনি। আগে যেটা বললাম অধিনায়কের সঙ্গে বসে একাদশ ঠিক করব। অন্য সবার মতো সেও খেলতে মুখিয়ে আছে।

দেখে নিন আজকের ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ :-
১/কায়েস
২/সৌম্য
৩/সাকিব
৪/মুশফিক
৫/মিথুন
৬/মাহমুদুল্লাহ
৭/আরিফুল হক
৮/মিরাজ
৯/মাশরাফি
১০/অপু
১১/মুস্তাফিজ

Related Post