বিনা উইকেটেই ১২০ রান। সেখান থেকে হঠাৎ বিপর্যয়। মিডল অর্ডারের দায়িত্বজ্ঞানহীনতায় ভালো শুরুটা জলাঞ্জলি দিয়েছে বাংলাদেশ। ১৫১ রানেই ৫ উইকেট হারানো দলকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করতে চেষ্টা করেন সেঞ্চুরিয়ান লিটন দাস। তার সে চেষ্টা বৃথা গেল বিতর্কিত এক আউটে। শেষ পর্যন্ত ৯ বল বাকি থাকতেই ২২২ রানে অলআউট মাশরাফি বিন মর্তুজার দল।

১১৭ বলে ১২ বাউন্ডারি আর ২ ছক্কায় ১২১ রান করা লিটন যখন হাত খুলে খেলার প্রস্তুতি নিচ্ছিলেন, তখনই স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন। ফাঁদে পড়েন বললে অবশ্য ঠিক হবে না, তাকে ফাঁদে ফেলা হয়। কুলদ্বীপ যাদবের বলটি মিস করলেও পা দাগের মধ্যে নিয়ে নিয়েছিলেন লিটন। কয়েকবার জুম করে দেখার পর তাকে আউট দিয়ে দেন তৃতীয় আম্পায়ার রড টাকার।

ওই আউটের পরই বলতে গেলে বড় স্কোর গড়ার স্বপ্ন ভেঙে গেছে বাংলাদেশের। মাশরাফি বিন মর্তুজা ১ ছক্কায় ৭ রান করে আরেকটি স্ট্যাম্পিংয়ের শিকার হন। শেষদিকে সৌম্য লড়াই চালানোর চেষ্টা করলেও লক্ষ্যটা খুব বড় করতে পারেনি টাইগাররা। ৪৫ বলে ৩৩ করে সাজঘরে ফেরেন সৌম্য।

২২৩ রান টার্গেটে ব্যাটিংয়ে নেমে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ : ৮৮/৩ (১৯ওভার) ধোনি ২ ও কার্তিক ১৮ রান করে ব্যাট করছেন। ধাওয়ান ১৫ রান করে অপুর বলে আউট হয়েছেন। রাইডু ৩ রান করে মাশরাফির শিকার হয়েছেন। রোহিত ৪৮ রান করে রুবেলের শিকার হয়েছেন।

বাংলাদেশ একাদশ- লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মিথুন আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল ইসলাম অপু, মাশরাফি বিন মর্তুজা, মেহেদি মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

ভারত একাদশ- রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বতী রায়ডু, এমএস ধোনি, দিনেশ কার্তিক, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, ইউজভেন্দ্র চাহাল।

বাংলাদেশ বনাম ভারতের ফাইনাল খেলাটি লাইভ দেখার জন্য নিচে ২টি লাইভ লিঙ্ক দেওয়া হচ্ছে। যেকোনো ১টিতে ক্লিক করলে খেলাটি সরাসরি লাইভ দেখতে পারবেন।

বাংলাদেশ বনাম ভারত ফাইনাল লাইভ লিঙ্ক জিটিভি….

Related Post