সুখবর তাসকিনের, দেশ ছাড়ছেন আজই

আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল) খেলার জন্য ডাক পাওয়া বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ আসরটির উদ্দেশ্যে দেশ ছাড়ছেন মঙ্গলবার (২ অক্টোবর)। দুই দিন পর থেকে শুরু হতে আসরটির প্রথম আয়োজনে তিনি খেলবেন কান্দাহার নাইটসের হয়ে।

গত ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত নিলামে দল না পেলেও একটু দেরিতে তাকে কিনে নেয় কান্দাহার নাইটস কর্তৃপক্ষ। তাসকিনের ক্যারিয়ারে এটিই হতে যাচ্ছে দেশের বাইরের প্রথম ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ। আর এক্ষেত্রে তিনি পারিশ্রমিক হিসেবে পাবেন ৩০ হাজার ডলার বা ২৫ লাখ টাকা।

একের পর এক চোটে জর্জরিত হয়ে তাসকিন জায়গা হারিয়েছেন জাতীয় দলে। এপিএলে ডাক পাওয়া তাই তাসকিনের জন্য বড় এক সুসংবাদই। অনেক তারকার সমাগম হবে যেখানে, সেখানে ডাক পাওয়াকে বড় এক অর্জন হিসেবেই দেখছেন সদ্য পুত্রসন্তানের জনক হওয়া তাসকিন। এপিএলের অভিজ্ঞতা জাতীয় দলে ফিরতে কাজে লাগবে বলেও মনে করেন তিনি।

তাসকিনের দলের নেতৃত্বে থাকবেন বিধ্বংসী কিউই ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম। বিদেশি ক্রিকেটারদের তালিকায় তাসকিনের সাথে আরও রয়েছেন ওয়াহাব রিয়াজ, পল স্টার্লিং, স্যাম বিলিংসের মত ক্রিকেটাররা। রয়েছেন এশিয়া কাপের আফগানিস্তানকে নেতৃত্ব দেওয়া আসগর আফগানও। আসরের আরেকটি দল নঙ্গরহার লিয়োপার্ডসের হয়ে মাঠে নামার কথা রয়েছে আরও দুই বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিমেরও।

উল্লেখ্য, ৫ অক্টোবর শুরু হয়ে নতুন এই আসরের পর্দা নামবে ২১ অক্টোবর। এপিএলের ম্যাচগুলো দুবাইতে হবে।

(Visited 205 times, 1 visits today)

Related Post

You may also like...