টেস্ট খেলা কি, তা শিখিয়েই দিলেন আজহার আলী! বিস্তারিত পড়ুন…

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে রোববার (৭ অক্টোবর) মুখোমুখি হয় পাকিস্তান-অস্ট্রেলিয়া। ম্যাচটিতে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল হক ও মোহাম্ম হাফিজ।
দুবাই স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ১২টায় শুরু হয় ম্যাচটি। এদিন প্রথমে টস ভাগ্যে জয় পেয়ে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। ফলে ব্যাট হাতে অভিজ্ঞ হাফিজকে সাথে নিয়ে ইনিংসের গোড়া পত্তন করেন ইমাম-উল হক। ২০৫ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন ইমাম-উল হক।
ইমামের বিদায়ের পর ব্যাট হাতে আসেন আজাহার আলী। দলীয় স্কোর যখন ২২২ তখন লেগ বিফোরের ফাঁদে পড়ে কাটা পড়েন হাফিজ। ততক্ষণে তিনি করেন ১২৬ রান। এদিন যেখানে দুর্দান্ত খেলছেন পাকিস্তানের দুই ওপেনার, সেখানে চরম হতাশ করলেন আজাহার আলী। তিনি শুধু এক প্রান্ত থেকে বল মোকাবেলা করছেন। আধুনিক ক্রিকেটের যুগে আজ পৌরানিক স্টাইলে খেললেন এই পাকিস্তানি। ৮০টি বল মোকাবেলা করে করলেন মাত্র ১৮ রান! যা বড্ড বেমানান টেস্টে ট্রিফল সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যানের সাথে।

২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৩০২ রানের একটি ইনিংস খেলেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটের বিনিময়ে ২৫৫। ব্যাটিং করছেন হারিস সোহেল ১৫ এবং মোহাম্মদ আব্বাস ১ রান নিয়ে। পাকিস্তানের একাদশঃ মোহাম্মদ হাফিজ, ইমাম-উল হক, আজহার আলী, আসাদ শফিক, হরিস সোহেল, বাবর আজম, সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), ইয়াসির শাহ, বিলাল আসিফ, ওহাব রিয়াজ, মোহাম্মদ আব্বাস।
অস্ট্রেলিয়ার একাদশঃ অ্যারন ফিঞ্চ, উসমান খাজা, শন মার্শ, মিচেল মার্শ, ট্রাভিস হেড, মার্নুস লাবুসচেন, টিম পেইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, পিটার সিডল, জন হল্যান্ড, নাথান লায়ন।

(Visited 530 times, 1 visits today)

Related Post

You may also like...