বর্তমানে বাংলাদেশের উদীয়মান ক্রিকেটার লিটন কুমার দাসের জন্মদিন আজ। তিনি ২৪ বছরে পা রাখলেন। তিনি ১৯৯৪ সালের এই দিনে দিনাজপুরে জন্ম জাতীয় দলের এই তারকার।
এদিকে ক্রিকেটের এই তারকাকে জম্মদিনের শুভেচ্ছা বার্তা দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। অফিসিয়াল ফেসবুক পেজে লিটনের একটি ছবি পোস্ট করে আইসিসি লিখেছে এই বছরের এশিয়া কাপ ফাইনালে তিনি তার প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি করেছিলেন বাংলাদেশ হারলেও তার অনবদ্য ১২১ রানেও ইনিংসের জন্য তিনি ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার পান। শুভ জন্মদিন লিটন দাস!
বর্তমানে টেস্ট, ওয়ানডে ও টি-টুয়েন্টি তিন ফরম্যাটেই খেলেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস। তিনি ১০টি টেস্ট ২৭ গড়ে করেছেন ৪৫৭ রান। তাছাড়া তিনি সর্বোচ্চ ৬২ রান করেছেন।

তার ১৫ টি-টুয়েন্টি ম্যাচ খেলে ১৯ গড়ে রান করেছেন ২৮২ রান। এই ফরম্যাটে সর্বোচ্চ ৬২ রান করেছেন তিনি। তাছাড়া তিনি ১৮ ওয়ানডেতে ২১ গড়ে রান করেছেন ৩৪৮ রান।
তাছাড়া গত এশিয়া কাপে ১২১ রানের দুর্দান্ত ইনিংসই তার ওয়ানডে সর্বোচ্চ রান। এর জন্য বলাই চলে বাংলাদেশের উদীয়মান ক্রিকেটার লিটন কুমার দাস বর্তমানে বাংলাদেশ ক্রিকেটে উজ্জ্বল আলো ছড়াচ্ছে। তার জন্য শুভকামনা যেন তিনি বাংলাদেশকে আরও ভাল কিছু উপহার দিয়ে যেতে পারে।
জুমবাংলানিউজ/এসওআর

Related Post