ফার্মেসি বলতে আমরা বুঝি সেই কেন্দ্রকে, যেখানে ওষুধ ব্যবসার পাশাপাশি মানবতার সেবা দেয়া হয়। কিন্তু যে ইনজেকশনের দাম মাত্র ১২ টাকা, সেটি যদি হাজার টাকায় বিক্রি করা হয়, তাহলে দরিদ্র রোগীরা কী সেবা পাবে, ভাবা যায়! অথচ ফেনীতে কিছু ফার্মেসির বিরুদ্ধে এমনই অভিযোগ পাওয়া গেছে।

গতকাল রবিবার (১১ নভেম্বর) দুপুরে ফেনী সদর হাসপাতালের পাশে ফার্মেসিগুলোতে অভিযান পরিচালনা করা হয়। এসময় ১২ টাকা দামের ইনজেকশন ৬শ টাকায় বিক্রি করার অপরাধে তিন ফার্মেসি মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১৫ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

অভিযান পরিচালনা শেষে জেলা প্রশাসকের সহকারী কমিশনার সুলতানা রাজিয়া জুমবাংলাকে বলেন, অতিরিক্ত মূল্যে ওষুধ বিক্রির কারণে মুন্সির হাট, বৈশাখী ও মডেল ফার্মেসি নামের তিনটি ফার্মেসির মালিককে জরিমানা করা হয়েছে। ১২ টাকার ইনজেকশন ৬শ টাকায় বিক্রি করার সময় হাতেনাতে তারা ধরা পড়েছেন। এসময় ভ্রাম্যমাণ আদালতের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে, অনেক সময় এই ইনজেকশন তারা এক হাজার টাকায়ও বিক্রি করে। সাধারণ মানুষের স্বার্থে অপরাধীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Related Post