ঘুমের মধ্যে হটাৎ কানে তেলাপোকা ডুকে পরে, সেটা বের করতে ডাক্তারের সময় লাগেে ৯ দিন #সচেতন মূলক পোস্ট

ঘুমের মধ্যে তেলাপোকা ঢুকে যায় কেটি হোলির। নিজে চেষ্টা করেন তেলাপোকাটি বের করতে। না পেরে ছুটে যান চিকিৎসকের কাছে। ওই চিকিৎসক ওষুধ দিলেও তেলাপোকা বের করতে পারেননি।

এর পর আরও এক চিকিৎসকের কাছে গিয়েও ব্যর্থ হন তিনি। পরে এক বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হলে তিনি কেটির কান থেকে তেলাপোকা বের করে দেন। এ ঘটনার পর থেকে ইয়ারপ্লাগ ছাড়া ঘুমান না যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের বাসিন্দা কেটি। তিনি জানান, সম্প্রতি স্বামীর সঙ্গে নতুন বাড়িতে আসেন তিনি। সেখানে সব কিছুই ভালো হলেও অনেক তেলাপোকার উৎপাত ছিল। স্থানীয় একটি পোকা মারার সংস্থাকে খবর দিলে তারা তেলাপোকা তাড়ানোর স্প্রে দিয়ে যান। এর পর তারা ভেবেছিলেন আর তেলাপোকা নেই। কিন্তু এই ভাবনা ভুল ছিল। গত মাসে একদিন সকালে ঘুম থেকে উঠে কেটি বুঝতে পারেন, তার বাঁ কানে কিছু একটা সমস্যা হয়েছে। তিনি তুলা নিয়ে আস্তে করে কানে ঢুকিয়ে দেন। তখন বুঝতে পারেন, একটা পোকা ঘুরে বেড়াচ্ছে। তিনি যখন তুলাটি বার করেন, তখন দেখতে পান এর সঙ্গে তেলাপোকার দুটি পা বেরিয়ে এসেছে। কানে তেলাপোকা ঢুকে গেছে বুঝতে পেরে ভয় পেয়ে এক চিকিৎসকের কাছে যান কেটি। তিনি তেলাপোকা মারার জন্য ওষুধ দেন।

এর পর তেলাপোকাটি নড়াচড়া শুরু করে দেয়। তবে শেষ পর্যন্ত ওই চিকিৎসক তেলাপোকাটি কেটির কান থেকে বার করতে পারেননি। ৯ দিন পর অন্য এক চিকিৎসকের কাছে যান কেটি। তিনি তেলাপোকাটির শরীরের ৬টি অংশ বার করতে পারলেও বাকি অংশগুলো ভেতরেই রয়ে যায়। এর পর এক বিশেষজ্ঞ চিকিৎসক তেলাপোকাটির মাথাসহ বাকি অংশ বের করে আনেন। তবে সৌভাগ্যবশত কেটির কানে সংক্রমণ হয়নি।

(Visited 1,281 times, 2 visits today)

Related Post

You may also like...