দুপুরের খাবার খেতে নিউইয়র্কের একটি রেস্তোরাঁয় ঢুকেছিলেন রিক আন্তোশ (৬৬)। তার ফরমাশ অনুযায়ী আনা হল ঝিনুকের ঝলসানো মাংস। যে–ই না ওতে কামড় বসিয়েছেন, অমনি দাঁতে আটকে গেল কিছু একটা। বের করে দেখেন চকচকে কিছু একটা।
রিক বলেন, ‘হঠাৎ করে আমি একটি দাঁত কিংবা ওই রকম দেখতে কোনো পদার্থের ছোঁয়া অনুভব করি।’

তিনি আসলে যা পেয়েছিলেন তা কোনো দাঁত বা ওই ধরনের কোনো পদার্থ ছিল না। এটি ছিল একটি মূল্যবান মুক্তা! তখই রিক আন্তোশ মুক্তাটি তার পকেটে ভরে ফেলেন। এরপর বাড়িতে চলে যান। বাড়িতে গিয়ে রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে ফোন করে ঘটনাটি জানান। তিনি জানতে চান এ রকম ঘটনা প্রায়ই ঘটে কি-না। রিক বলেন, আমি ফ্লোর ম্যানেজারকে পেয়ে যাই। তাকে জিজ্ঞেস করি কীভাবে এটি ঘটল। জবাবে তিনি জানান, তিনি এখনো এ ধরনের ঘটনা শোনেননি।

রেস্টুরেন্টের প্রধান শেফ স্যান্ডি ইঙ্গবার নিউইয়র্ক পোস্টকে জানান, রেস্টুরেন্টটিতে গত ২৮ বছরে এই ঘটনাটি দ্বিতীয়বারের মতো ঘটেছে। এর আগে সেখানে একটি ডিনারে খাবারের ভেতর মুক্তা পেয়েছিলেন একজন। তিনি বলেন, এটি অত্যন্ত বিরল, তাই এটি আকর্ষণীয় ও উত্তেজনাপূর্ণ। আন্তোশ যে খাবারে মুক্তাটি পেয়েছেন তার মূল্য ১৫.৫ ডলার। তবে বিশেষজ্ঞরা বলছেন, তার মুক্তাটির মূল্য হতে পারে দুই হাজার থেকে চার হাজার ডলারের মধ্যে।

Related Post