ছবিতে যে কুকুরগুলো দেখছেন সেগুলো চীনের পুলিশের দ্বারা প্রশিক্ষণপ্রাপ্ত। দাস হবার প্রশিক্ষণে কুকুরগুলো অসাধারণ।অনেক মানুষের নিয়ম আর প্রথা ভাঙার কাজ হলেও প্রশিক্ষিত কুকুর কিন্তু নয়। সীমানা অতিক্রম করে না কুকুর। ছবিটি দেখলে হয়তো আপনাকে ভাবিয়ে তুলবে। কি সুন্দর সারিবদ্ধভাবে সুশৃঙ্খল কুকুরগুলো। যেভাবে প্রশিক্ষণ দেয়া যায় ঠিক সেভাবেই। এটা মনে হওয়াটাই স্বাভাবিক। শৃঙ্খলার প্রশিক্ষণ নিয়েছে কুকুরগুলো! থালা মুখে লাইনে দাঁড়িয়ে খাবার নিচ্ছে কুকুরের দল!

ছবিটিও কুকুরের সুশৃঙ্খলতার প্রমাণ। খাবারের জন্য অপেক্ষারত কুকুরের এ ছবিটি ১৯৪০ সালে ফিনল্যান্ড থেকে তোলা। বোর্ডপান্ডা ওয়েবসাইটে প্রকাশিত এমন শৃঙ্খলবদ্ধ সারি দেখে হতবাক সবাই। এদিকে নির্ঘাত স্কুলবাসের নিচে চাপা পড়ে যাচ্ছিলেন আড্রি স্টোন নামে জনৈক এক অন্ধ ব্যক্তি। কিন্তু নিজের পোষ্য ফিগো-ই তাকে বাঁচিয়ে দিয়েছে।প্রাণের মায়া না করে নিজেই ঝাঁপিয়ে পড়ে বাসের সামনে। শেষ পর্যন্ত দু’জনেই রক্ষা পায়। এ খবর দিয়েছে

এই সময়।নিউইয়র্কের বাসিন্দা ৬২ বছরের আড্রি স্টোন চোখে দেখেন না। অন্ধের লাঠি পোষ্য কুকুরই। রোজ যেমন বেরোন ওইদিনও তাকে নিয়েই তিনি রাস্তায় বেরিয়েছিলেন।ব্রেউস্টারের কাছে রাস্তা পেরোতে গিয়েই বিপত্তি। গাড়ি আসছে কিনা খেয়াল না করেই রাস্তা পেরোচ্ছিলেন তিনি।

Related Post