অবশেষে ওয়েস্ট ইন্ডিজ কে হারিয়ে জিতে গেলো বাংলাদেশ।

ঢাকার মাঠে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়ে টস হেরেছিল বাংলাদেশ দল। কিন্তু প্রথমে ব্যাট করার আমন্ত্রণ পায় তারা। ব্যাট করতে নেমে লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে ২১১ রান করতে সক্ষম হয়েছে বাংলাদেশ। সিরিজ জয় করতে হলে ২১২ রান করতে হবে ওয়েস্ট ইন্ডিজকে।

৩৪ বলে ৬০ রানের ঝড়ো ইনিংস খেলেন লিটন দাস। তার দেখানো ঝড়ো গতিকে অনুসরণ করেন মাহমুদউল্লাহ এবং সাকিব। দু’জন গড়ে তোলেন ৯১ রানের দুর্দান্ত এক জুটি। মাত্র ৭ ওভারে এই জুটি গড়েন তারা দু’জন। শেষ ৫ ওভারে সাকিব আর মাহমুদউল্লাহ মিলে তোলেন ৭১ রান। ২৬ বলে ৪২ রানে অপরাজিত থাকেন সাকিব আল হাসান এবং ২১ বলে ৪৩ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২১২ রানের জবাবে ব্যাটিং নেমে ৩য় ওভারেই উইকেটের আঘাত হেনেছেন আবু হায়দার রনি। এরপর ম্যাচের ৪র্থ ওভারে বোলিংয়ে এসে ২৪ রান খরচ করেছেন মোস্তাফিজ।

৫ম ওভারের প্রথম বলেই সাকিবকে এক বিশাল ছক্কা হজম করান পুরান। এরপরের বলেই পুরানকে ক্যাচ আউটের ফাদে ফেলে প্রতিশোধ তুলে নেন সাকিব। এরপর ভয়ংকর শাই হোপকে ফেরান মিরাজ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৫.৪ ওভার শেষে ৩ উইকেটে ৬৮ রান। হেটমায়ার ১ ও পাওয়েল ৪ রান করে ব্যাট করছেন।

(Visited 13 times, 1 visits today)

Related Post

You may also like...