অস্ট্রেলিয়ার দলে ভারতের বিপক্ষে লড়বে ৭ বছরের এক শিশু!

শিরোনাম পরে এটা রসিকতা মনে হতে পারে। কিন্তু, বাস্তবে আসলে তা নয়। সফরকারী ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টের জন্য ৭ বছর বয়সী এক ক্ষুদে ক্রিকেটারকে দলে নিল অস্ট্রেলিয়া। জানা যায়, ক্ষুদে এই ক্রিকেটারের নাম আরচি শিলার। সে লেগ স্পিনার। আরচি শিলারকে শুধু দলেই রাখা হয়নি, তাকে দলের সহ-অধিনায়ক ঘোষণা করেছে টিম অস্ট্রেলিয়া। খবর টাইমস নাউ নিউজ। রবিবার (২৩ ডিসেম্বর) অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক টিম পাইনে ইয়ারা পার্কের একটি ফ্যামিলি ড’র অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেন। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে টুইট করে এই খবর জানানো হয়েছে। আগামী বুধবার (২৬ ডিসেম্বর) থেকে মেলবোর্নে শুরু হচ্ছে বক্সিং ডে টেস্ট। চার ম্যাচ টেস্ট সিরিজে বর্তমানে ১-১ সমতায় আছে ভারত ও অস্ট্রেলিয়া। যেকোন দল জয়ী হতে চাইলে তৃতীয় টেস্টে জয় পাওয়া আবশ্যক।

তাই এমন গুরুত্বপূর্ণ টেস্ট ম্যাচের জন্য অস্ট্রেলিয়া দলে সাত বছরের ক্ষুদে ক্রিকেটার আরচি শিলারকে দেখে রীতিমত অবাক বিশ্ব ক্রিকেটপ্রেমীরা। দলের ১৫তম সদস্য হিসেবে তাকে দলে নেওয় হয়েছে। অ্যাডিলেডে প্রথম টেস্টের আগে অস্ট্রেলিয়া দলের সঙ্গে প্র্যাকটিসও করেছিল এই শিশু ক্রিকেটার। জানা গেছে, অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারকে সাত বছরের শিলার নাকি অনেক দিন আগেই বলেছে যে, সে টিম ইন্ডিয়া অধিনায়ক বিরাট কোহলিকে আউট করতে পারবে। শুধু তাই নয়, ভবিষ্যতে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিতে চায় ক্ষুদে এই ক্রিকেটার। অস্ট্রেলিয়া এই শিশু ক্রিকেটারকে দলে নেয়ায় টুইটারে কেউ কেউ মজাও করেছেন। একজন ভারতীয় সমর্থক তো অস্ট্রেলিয়া বোর্ডের টুইটের জবাবে লিখেছেন, ‘এবার ভারতও তৈমুরকে দলে নেবে।’

এখন আস ঘটনা বলা যাক, অস্ট্রেলিয়া দলে তাকে রাখা হয়েছে মানবিক দিক বিবেচনায়। কারণ, শিশু আরচি শিলার বিরল হৃদরোগে আক্রান্ত। যখন তার বয়স মাত্র ৩ মাস তখন পরীক্ষা-নিরীক্ষা করে এই রোগ ধরা পড়ে। এরপর থেকে বেশ কয়েকবার অস্ত্রোপচারের মুখোমুখি হতে হয়েছে এই ক্ষুদে ক্রিকেটারকে। আর্চি শিলারকে একবার তার বাবা জিজ্ঞেস করেছিল, তুমি কি করতে চাও? তখন সে তার বাবাকে বলেছিল, ‘আমি অস্ট্রেলিয়া দলে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দিতে চাই। তার এই ইচ্ছা পূরণ করতেই তাকে দলে রাখার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। এখন এটা দেখতে হলে আগামী বুধবার পর্যন্ত অপেক্ষা করতে হবে বিশ্ব ক্রিকেটমহলকে।
-বিডি২৪লাইভ

(Visited 102 times, 1 visits today)

Related Post

You may also like...