বিপিএল-এর ইতিহাসে সবচেয়ে বড় ছক্কা মারলেন রাসেল! সিলেট সিক্সার্সের দেওয়া ১৫৯ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে সাকিব আল হাসানের ব্যাটে ঢাকা ডায়নামাইটস তখন জয়ের দ্বারপ্রান্তে। ৩০ বলে জয়ের জন্য ঢাকার দরকার ছিল মাত্র ২৬ রান। এমন সময় ব্যাট হাতে ঝড় তোলেন ঢাকার অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

সিলেটের পেসার তাসকিন আহমেদের করা ১৬তম ওভার থেকে আন্দ্রে রাসেল আদায় করেন ১৫ রান। এই ওভারেই ছক্কা হাঁকিয়ে বল হারিয়ে ফেলেন ক্যারিবীয় এই অলরাউন্ডার।

ঘটনা ১৬তম ওভারের তৃতীয় বলে। তাসকিনের করা ফুল লেন্থ ডেলিভারিটি কাউ কর্নার দিয়ে উড়িয়ে বাউন্ডারির বাইরে ফেলেন রাসেল। কেবল বাউন্ডারি নয়, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে। পরবর্তীতে এই বলটি আর খুঁজে পাওয়া যায়নি। বাধ্য হয়ে নতুন বল নিয়ে মাঠে আসেন রিজার্ভ আম্পায়ার তানভীর আহমেদ।

নতুন বলেও রক্ষা পাননি তাসকিন। ডানহাতি এই পেসারের করা চতুর্থ বলটিও বাউন্ডারির বাইরে আছড়ে ফেলেন রাসেল। চতুর্থ বলটিও ফুল লেন্থে করেছিলেন তাসকিন। এই বলটি স্কয়ার লেগ দিয়ে উড়িয়ে মারেন উইন্ডিজের ডানহাতি এই ব্যাটসম্যান।

এবারও বল হারানোর উপক্রম হয়েছিল। তবে শেষ পর্যন্ত বলটি খুঁজে পাওয়া যায়। পঞ্চম বল ডট গেলেও ওভারের শেষ বল থেকে আরও এক রান আদায় করে নেন রাসেল। এর আগে ওভারের প্রথম দুই বল থেকে ২ রান নেন যথাক্রমে সাকিব ও রাসেল। সবমিলিয়ে এই ওভার থেকে আসে ১৫ রান।

ম্যাচ শেষে ঢাকার উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান ওই দুই ছক্কা নিয়ে বলেন, ‘আসলে বল দেখিনি আমিও। দুইটা বলই দেখা যায় নি।’