ফুটবল তারকা সালা নিহত- ফ্রান্স আর কার্ডিফের মাঝে ইংলিশ চ্যানেল অতিক্রমের সময় এক ইঞ্জিনের ছোট একটি বিমান দুর্ঘটনায় প্রিমিয়ার লিগ এমিলিয়ানো সালা নিহত হয়েছে।

সোমবার রাতে বিমানটি নিখোঁজ হয়। রাডারের বাইরে চলে যাওয়া ওই বিমানে প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার এমিলিয়ানো সালা ছিলেন। ফ্রেঞ্চ পুলিশ জানিয়েছে, পিপার মালিবো নামের ওই বিমানে দুজন ছিলেন।

এর মধ্যে একজন ২৮ বছর বয়সী আর্জেন্টাইন স্ট্রাইকার সালা, যাকে ফ্রেঞ্চ ক্লাব নান্তের কাছ থেকে ১৫ মিলিয়ন ইউরোতে শনিবার নিজেদের দলে ভিড়িয়েছে কার্ডিফ সিটি। ইংলিশ চ্যানেলের দ্বীপ গুরেনসের পুলিশ জানিয়েছে, নিখোঁজ হওয়া বিমানটি এখনও শনাক্ত করা যায়নি। সন্ধ্যা ৭.১৫ মিনিটে এটি নান্তে ছেড়ে আসে। ৫ হাজার ফিট উপর দিয়ে এটি উড়ছিল। কিন্তু ২ হাজার ৩০০ ফিট উপরে উঠার পরই এটি যোগাযোগ হারিয়ে ফেলে। স্থানীয় কোস্টগার্ডদের জানিয়ে দেয়া হয়েছে, দুজন নিয়ে এক ইঞ্জিনের একটি বিমান নিখোঁজ হয়েছে। লাইফবোট আর হেলিকপ্টার দিয়ে সেটা খোঁজার চেষ্টাও করা হয়েছে। তবে বাজে আবহাওয়ার কারণে কয়েক ঘণ্টার মধ্যে সেই অনুসন্ধান কার্যক্রমও স্থগিত করা হয়। আশঙ্কা করা হচ্ছে, আর্জেন্টাইন স্ট্রাইকার সালা সম্ভবত ওই বিমান দুর্ঘটনায় মারা গেছেন। তবে তার ক্লাব বা স্থানীয় পুলিশ এখনও এই ব্যাপারে নিশ্চিত হতে পারেনি।

Source: http://dhakalive24.com/sports-news/ফুটবল-তারকা-সালা-নিহত

## আশরাফুলভক্তদের জন্য দারুণ খবর!: দীর্ঘ পাঁচ বছর পর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফিরেছেন এক সময় বাংলাদেশ দলের সবচেয়ে বড় তারকা মোহাম্মদ আশরাফুল। এবারের আসরে চিটাগাং ভাইকিংসের খেলছেন এই ব্যাটসম্যান। কিন্তু মাত্র দুটি ম্যাচ খেলেছে মোহাম্মদ আশরাফুল।এদিকে বিপিএলে দারুন ছন্দে রয়েছে তারা চিটাগং ভাইকিংস। নিজেদের খেলা ৫ ম্যাচের মধ্যে ৪ টিতে জয়লাভ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে চিটাগাং ভাইকিংস। তবে দল দুর্দান্ত খেলল ও বিপিএলের প্রথম দুই ম্যাচে নিজেকে প্রমান করতে মোহাম্মদ আশরাফুল। দুই ম্যাচের মধ্যে বিপিএলে প্রথম ম্যাচে রংপুর রাইডার্স এর বিপক্ষে করেছিলেন ৩ রান। আর দ্বিতীয় ম্যাচ সিলেট সিক্সার্সের বিপক্ষে করেছিলেন ২২ রান। আর তারপর থেকে একাদশে তার বদলী হিসাবে সুযোগ পান তরুণ ক্রিকেটার ইয়াসির আলী চৌধুরী। সুযোগ পেয়ে কাজে লাগিয়েছেন ইয়াসির আলী। ৩ ম্যাচে করেছেন ৯৯ রান। এর মধ্যে গতকাল একটি হাফ সেঞ্চুরি ও করেছেন তিনি। টানা তিন ম্যাচ সাইড বেঞ্চে বসে থাকার পর আজ ঢাকা ডায়নামাইটস এর বিপক্ষে একাদশে দেখা যেতে পারে আশরাফুলকে। তবে সেক্ষেত্রে একাদশ থেকে বাদ পড়তে পারেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। এবারের মৌসুমের সবচেয়ে বাজে ফর্মে রয়েছেন সৈকত। ৫ ম্যাচে ৪ ইনিংসে মোসাদ্দেক করেছেন মাত্র ৩৩ রান। সর্বোচ্চ স্কোর ১২ রান। অন্যদিকে বল হাতেও তেমন জ্বলে উঠতে পারেননি তিনি। তাই আগামী কালকের ম্যাচে মোসাদ্দেক হোসেন এর পরিবর্তে একাদশে দেখা যেতে পারে মোহাম্মদ আশরাফুলকে। আইসিসি থেকে মহাসুখবর পেলেন মুস্তাফিজ@ নিজেদের মত করে ২০১৮ সালের বর্ষসেরা একাদশ তৈরি করেছে অনেকেই। জনপ্রিয় ক্রিকেট সাইটগুলো থেকে শুরু করে অনেক ক্রিকেট বিশ্লেষকই তাদের ২০১৮ সালের সেরা একাদশ তৈরি করেছে। এবার ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি তাদের ২০১৮ সালের বর্ষসেরা ওয়ানডে একাদশ নির্বাচন করেছে। আইসিসি প্রকাশিত একাদশে স্থান পেয়েছে বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। আইসিসির একাদশে ভারত একে জায়গা পেয়েছে ৪ জন। ভারতের সমান ৪ জন একাদশে আছে ইংল্যান্ড থেকে। নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাংলাদেশ থেকে আছে একজন করে। এছাড়া আর কোন দলের কোন তারকাই জায়গা পায়নি এই একাদশে। আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশ: বিরাট কোহলি, জনি বেয়ারস্টো, রোহিত শর্মা, জো রুট, জস বাটলার, বেন স্টোকস, মুস্তাফিজ, রশিদ খান, কুলদিপ যাদব, জসপ্রিত বোমরাহ। ‘দ্বাদশ খেলোয়াড়’ এমপি মাশরাফি!: ২২ গজের যুদ্ধ হক আর মাঠের বাইরেই সবখানেই মাশরাফি বিন মর্তুজা সমানভাবে বন্ধুসুলভ। মাঠের অধিনায়কের পাশাপাশি একজন দারুণ পরামর্শদাতাও ম্যাশ। এমনসব রূপের বাইরে মঙ্গলবার (২২ জানুয়ারি) রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্সের মধ্যকার ম্যাচে দেখা গেলো নতুন এক মাশরাফিকেই। ম্যাচে একাদশ সদস্যের পাশাপাশি দ্বাদশ খেলোয়াড়ের ভূমিকাতেও ছিলেন মাশরাফি। দ্বিতীয় পানি পানের বিরতিতে মাঠের বাইরে থেকে আসা পানি নিয়ে নিজেই চলে যান মাঠে। আবার সবার পানি পানের শেষে নিজেই তা ফিরিয়ে দিয়ে আসেন। ম্যাচে বোলার হিসেবেও ছিলেন দারুণ। ৪ ওভার বল করে মাত্র ১৭ রান দেন। বিনিময়ে নেন একটি উইকেট। ১২টি ডট বল দিয়ে এদিন রংপুরের সব বোলারদের মধ্যে সবচেয়ে কম ইকোনোমি রেটে বল করেন তিনি।

ছুটির দিনে বসুন্ধরা সিটিতে ঘুরলেন গেইল-ডি ভিলিয়ার্সরা: সিলেট পর্ব শেষে আজ (সোমবার) থেকে ঢাকা পর্বে আবারো মাঠে গড়াবে বিপিএল। তাই সকল দলের ক্রিকেটাররা এখন অবস্হান করছে ঢাকায়। একদিনের বিশ্রামে অনেক দলের ক্রিকটাররা বিশ্রাম করলেও রংপুর রাইডার্সের গেইল-মাশরাফি ডি ভিলিয়ার্সরা সময় কাটিয়েছেন বসুন্ধরা সিটিতে। জানা যায় যে, আজ ছুটিতে বসুন্ধরা সিটিতে একটি টেলিভিশন অনুষ্ঠানের শুটিং, ফটোশুটে অংশ নেওয়ার জন্য আসেন তারা। তবে এই কাজের পর তারা অনেকটা সময় কাটান ‘ফান ফ্যাক্টরি’ নামে বসুন্ধরার বিশাল গেইমিং জোনে। রংপুরের ক্রিকেটারদের মধ্যে ছিলেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল, দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স, ইংল্যান্ডের রবি ভোপারা, অ্যালেক্স হেলস, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন প্রমুখ