অনেক আশা নিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে বিপিএলের ষষ্ঠ আসরে খেলতে এসে ছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। কিন্তু সেই আশা এখন তাঁর নিরাশায় পরিণত হয়েছে। চিটাগংয়ের জার্সি গায়ে আবারো নিজেকে মেলে ধরতে চেয়েছিলেন। ভরিয়ে দিতে চেয়েছিলেন ভক্তদের মন। কিন্তু তাঁর দুর্ভাগ্য মাত্র দুই ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। এরপর আর একাদশে জায়গা পাচ্ছেন না। সাইডবেঞ্চে বসে ভক্তদের মত তিনিও খেলা দেখছেন দর্শক হয়ে।

তবে এমন কপালের জন্য নিজেকে আনলাকি মনে করছেন এই সাবেক ক্যাপ্টেন। একাদশের জায়গা হারানোর কারণ উল্লেখ করে তিনি বলেন, ‘হ্যাঁ, অবশ্যই একটু তো আনলাকি আমি মনে করি। ৫ বছর পরে এখানে আসছিলাম। এই টুর্নামেন্ট’টা বড় একটা প্ল্যাটফর্ম আমি সবসময় বলে আসছি। তো আমার জন্য একটু আনলাকি মনে করি কারণ দ্বিতীয় ম্যাচের পরে তৃতীয় ম্যাচেই টিম কম্বিনেশনের জন্য হয়তো আমি খেলতে পারছি না। ‘ তাছাড়া প্রতিযোগিতা কেমন দেখছেন জানতে চাওয়া হলে বিপিএল খেলাটাই এক ধরণের প্রতিযোগিতা বলে আখ্যা দেন তিনি। এসময় বিপিএলে খেলার সুযোগ পাওয়া ও প্রতিযোগিতা নিয়ে তিনি আরও যোগ করেন, ‘কম্পিটিশন তো সব সময়ই ছিল শুধু এ বছর না। বিপিএল খেলাটাই আসলে কম্পিটিশন। বাংলাদেশে আমরা ফার্স্ট-ক্লাস খেলি ১৮০জন ক্রিকেটার। সেখান থেকে ৭টা দলে ১২জন করে ক্রিকেটার নেয়। তারপরে খেলার সুযোগ পায় ৭জন করে। যার ফলে এখানে যারা রেগুলার তারাই সুযোগটা বেশি পায়। তো এক্ষেত্রে নিজেকে একটু আনলাকি মনে হয়।’

চলতি বিপিএলে আশরাফুল মাত্র দুটি ম্যাচ খেলেছেন । দুই ম্যাচে তাঁর ব্যাট একে বারেই হাসেনি মাত্র ২৫ রান করেছেন তিনি। তবে এখনো নিরাশ হননি তিনি। ভালো কিছু করে আবারো নিজেকে প্রমাণ করতে চান।

Related Post