মুন্সীগঞ্জ জেলা শহরের প্রাণকেন্দ্র কাচারি চৌরাস্তার মাঝে মহান আল্লাহর গুণবাচক ৯৯ নাম সংবলিত দৃষ্টিনন্দন স্তম্ভ নির্মাণ করছে মুন্সীগঞ্জ পৌরসভা।

বুধবার দৃষ্টিনন্দন এই স্থাপনাটি ফলক উন্মোচন করেন মুন্সীঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন। মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র ফয়সাল বিপ্লবের সভাপতিত্বে এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সভাপতি আল্লামা খন্দকার গোলাম মাওলা।

পৌরসভা সূত্রে জানা গেছে, মুক্তিযুদ্ধ ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত শহীদের আত্মার মাগফেরাত কামনায় এটি নির্মাণ করা হয়েছে। স্তম্ভটি শহরের সোন্দর্যবর্ধন ও একই সঙ্গে কাচারি মোড়ের যানবাহনের এলোপাতালি চলাচলে শৃঙ্খলা আনবে। এর নাম দেওয়া হয়েছে ‘আসমাউল হুসনা’ যার অর্থ আল্লাহর সুন্দরতম নাম। স্তম্ভটি নির্মাণকারী প্রকৌশলী মোহাম্মদ আলী জানান, চারকোণ আকৃতির ২৯.৬ ফুট উচ্চতার স্তম্ভটির নিচের প্রায় পাঁচ ফুট কালো টাইলসে আস্তরন করা হয়েছে। এর উপরে স্তম্ভের চারদিকে মার্বেল পাথরে আল্লাহর গুণবাচক ৯৯টি নাম লেখা হয়েছে। সবার উপর ছোট গম্বুজ রয়েছে। গম্বুজটিতে সবুজ টাইলসের আবরণ দেওয়া হয়েছে।

স্থাপনটিতে আল্লাহর নাম থাকায় সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয়রা। তারা জানান, শহরজীবনের ব্যস্ততায় স্থাপনাটি সর্বশক্তিমান আল্লাহর কথা পথচারীদের স্মরণ করিয়ে দেবে। এজন্য পৌরমেয়রকে তারা ধন্যবাদ জানান।

Related Post