প্রধানমন্ত্রীকে উপহার দিতে চাই, প্রিয় মানুষের প্রতি ভালোবাসা প্রকাশের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপায় উৎসর্গ কিংবা উপহার। তবে সম্পর্ক ভেদে উপহারের ধরনে থাকে ভিন্নতা। ভালোবাসার মানুষকে কিছু উৎসর্গ কিংবা নিখুঁত উপহার দেয়া অসাধ্য হলেও নানা ধরনের ত্যাগ শিকার করে থাকেন অনেকে। প্রিয় মানুষটিকে দেয়ার জন্য নিজের প্রিয় বস্তুটিকে আগলে রাখেন কেউ কেউ।

ঠিক এমনিভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেয়ার জন্য ছাগল পালন করেছেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের মহিষকুন্ডি গ্রামের লতিফুন নেছা। নিজের পালিত ছাগলটি প্রধানমন্ত্রীকে উপহার দিতে চান তিনি। স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৬ সাল থেকে একটি ছাগলের বাচ্চা প্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়ার উদ্দেশ্যে পালন করতে থাকেন লতিফুন নেছা। বর্তমানে ছাগলটির ওজন প্রায় শত কেজি। প্রধানমন্ত্রীর কাছে ছাগলটি পৌঁছে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন তিনি। জানা যায়, মৃত সামছুদ্দিন মন্ডলের স্ত্রী লতিফুন নেছার পাঁচ ছেলে ও ছয় মেয়ে নিয়ে অভাবের সংসার। অভাবী সংসারে নানা প্রতিকূলতা সত্ত্বেও ছাগলটি বিক্রি করেননি তিনি।
এ বিষয়ে বৃদ্ধা লতিফুন নেছা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন অন্ধভক্ত আমি। যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার ছাগলটি গ্রহণ করেন তাহলে তার জীবনের শেষ স্বপ্ন ও ইচ্ছাটুকু পূরণ হবে। ছাগলটি আমি প্রধানমন্ত্রীর জন্য লালন-পালন করে বড় করছি। আমি প্রধানমন্ত্রীকে এটি উপহার দিতে চাই।

এ ব্যাপারে জানতে চাইলে দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল বলেন, আমি বিষয়টি শুনেছি। বৃদ্ধা লতিফুন নেছা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন অন্ধভক্ত। প্রধানমন্ত্রীর জন্য এই ছাগলটি লালন-পালন করছেন তিনি। বৃদ্ধা লতিফুন নেছার এই ইচ্ছা পূরণ হবে বলে আমি আশা করছি।
###############################
১০০ কেজি ওজনের ছাগল উপহার দিতে চান প্রধানমন্ত্রীকে,কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের মহিষকুন্ডি গ্রামের মৃত সামছুদ্দিন মন্ডলের স্ত্রী মোছাঃ লতিফন নেছা (৭৫)। তার জীবনের শেষ ইচ্ছা প্রধানমন্ত্রীকে উপহার দেবেন তার পোষমানা ১০০ কেজি ওজনের ছাগল। সংসারের অভাব অনাটনের মধ্য দিয়ে অনেক কষ্টে সেই ছোট থেকে প্রায় ৩ বছর ধরে লালন-পালন করে আসছেন এই ছাগল। যার ওজন এখন ১০০ কেজি। লতিফন নেছা বলেন, আমার জীবনের শেষ ইচ্ছা আমার পোষমানা ছাগলটি আমাদের প্রধানমন্ত্রী কে উপহার দেওয়া। ছাগলটি যদি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা উপহার হিসাবে গ্রহণ করেন তাহলে আমার জীবনের শেষ ইচ্ছাটুকু পূরণ হয়। স্বামীর মৃত্যুর পর ৫ জন ছেলে, ৬ জন মেয়ে এবং তিনি সহ মোট ১২ জন সদস্য নিয়ে দীর্ঘদিন যাবৎ খুব কষ্টের মধ্য দিয়ে কোন রকম জীবন-যাপন আসছেন। শেষ ইচ্ছা পূরণে এলাকাবাসী, প্রশাসন, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিবর্গের সহযোগিতা কামনা করেছেন এই অসহায় বৃদ্ধা মহিলা।

Related Post

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •