বিপিএল ষষ্ঠ আসরের ফাইনাল আজ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিতব্য ম্যাচে মুখোমুখি হবে সাবেক দুই বিপিএল চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ানস।

তিনবারের চ্যাম্পিয়ন ঢাকা রেকর্ড চতুর্থ শিরোপার জন্য লড়বে। অন্যদিকে, ২০১৫-১৬ আসরে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে আজ।

সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা ডায়নামাইটসের এ নিয়ে পঞ্চম ফাইনালে ওঠা। এবারের আসর নিয়ে টানা তৃতীয় ফাইনাল খেলা হচ্ছে ডায়নামাইটদের। তারকায় ঠাসা ডায়নামাইটস লিগ পর্বের শেষ ম্যাচ জিতে এলিমিনেটরে খেলা নিশ্চিত করে।

এলিমিনেটর রাউন্ডে চিটাগং ভাইকিংসকে এবং এরপর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত হয় ঢাকার। অধিনায়ক সাকিবের নেতৃত্বে কায়রন পোলার্ড, সুনীল নারিন, আন্দ্রে রাসেল, উপুল থারাঙ্গা, রুবেল হোসেনদের নিয়ে ঢাকার একাদশটা এককথায় দুর্দান্ত।

লিগ পর্বে দুবার কুমিল্লার কাছে পরাজিত হলেও ফাইনাল ম্যাচে ছাড় দিয়ে কথা বলবে না ডায়নামাইটসরা। অন্য দশটা ম্যাচের মতো ফাইনালটা নির্ভার থেকে উপভোগ করতে চান, জানিয়েছেন ঢাকার অধিনায়ক সাকিব।

অন্যদিকে ইমরুল কায়েসের নেতৃত্বে টুর্নামেন্টে বেশ ভালো ক্রিকেট খেলেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। লিগ পর্বে ১২ ম্যাচে সবচেয়ে বেশি আটটিতে জয়লাভ করে তারা। পয়েন্ট টেবিলের দুই নম্বর দল হিসেবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে শীর্ষে থাকা রংপুরের মুখোমুখি হয় ভিক্টোরিয়ানরা। সেই ম্যাচের জয়ী দল হিসেবে সরাসরি ফাইনালে ওঠা নিশ্চিত হয় তাদের।