উল্টে গেল পিকনিকের বাস- খুলনায় নিয়ন্ত্রণ হারিয়ে পিকনিকের বাস উল্টে মেঘলা নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে। এতে আহত হয়েছে অন্তত ৩০ জন শিক্ষার্থী। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সাতক্ষীরা-খুলনা সড়কের ডুমুরিয়া উপজেলার চুকনগরের চাকুন্দিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।নিহত মেঘলা যশোর সদর উপজেলার শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। বাসটিতে ৬৫ জন শিক্ষার্থী ছিল বলে জানা গেছে।

ডুমুরিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বিপ্লব বলেন, সকালে শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা তিনটি বাসে করে বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদের উদ্দেশ্যে রওনা হয়। পথে ডুমুরিয়ার চুকনগরের চাকুন্দিয়া নামক স্থানে এসে একটি বাস উল্টে পড়ে হতাহতের ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, রাস্তায় সংস্কার কাজ চলায় কারণে গর্ত ছিল। সেই গর্তে বাসটি আটকে যায়। আটককে যাওয়া বাসটি চালাতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে অনন্ত ২০ ফুট দূরে উল্টে পড়ে। এতে ঘটনাস্থলেই অষ্টম শ্রেণির ছাত্রী মেঘলা নিহত হয়। এতে আরও অন্তত ৩০ জন শিক্ষার্থী আহত হয়। আহতদের উদ্ধার করে প্রথমে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাদের গুরুতর আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটিতে ৬৫ জন শিক্ষার্থী ছিল বলে তারা জানান।

# খুলনায় সিমেন্টবোঝাই ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৫: রোববার রাত ১০টার দিকে খুলনা সদরের লবণচরায় সিমেন্টবোঝাই ট্রাক ও প্রাইভেটকার সংঘর্ষে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হয়েছেন।

নিহতদের মধ্যে প্রাইভেটকারের চার যাত্রী ও একজন পথচারী রয়েছেন। ঘাতক ট্রাকের চালক ও সহকারী পালিয়ে গেছেন। দমকলকর্মী উদ্ধার কাজ চালাচ্ছেন। নিতহদের মধ্যে মাহমুদ হোসেন বাবু নামের একজনের পরিচয় জানা গেছে। তার বাড়ি গোপালগঞ্জ। লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, খুলনা থেকে প্রাইভেটকারটি চার জন যাত্রী নিয়ে রূপসার দিকে যাচ্ছিল। এ সময়ে রূপসা বাইপাস সড়কে খুলনার দিক থেকে আসা সিমেন্টবোঝাই ট্রাকটির সঙ্গে সেটির মুখোমুখি সংঘর্ষ হয়।

Related Post