এই দুনিয়ায় সকল ভয় থেকে মুক্ত থাকার আমল

দুনিয়ায় সকল ভয় থেকে মুক্ত- আল্লাহর ভয় মানুষকে নেক আমল ছাড়াও জান্নাতে নিয়ে যাবে। কেননা আল্লাহ তাআলাই বান্দাকে লক্ষ্য করে বলেছেন, ‘তোমরা আমার রহমত থেকে নিরাশ হইও না।’ কিন্তু সৃষ্টি তথা মানুষের ভয়ে আল্লাহর সঙ্গে নাফরমানি করা যাবে না।

সৃষ্টি যাবতীয় ভয় থেকে মুক্ত থাকতে রয়েছে আল্লাহর গুণবাচক নামের কার্যকরী আমল।
আল-মুগনি (اَلْمُغْنِى) আল্লাহ তাআলার গুণবাচক নামসমূহের একটি। এ নামের আমলে দুনিয়ার যাবতীয় সৃষ্টি ভয় থেকে মুক্ত থাকা যায়। শুধু মহান আল্লাহর ভয়েই রয়েছে স্বাচ্ছন্দ্যে ইসলামের বিধি-বিধান পালনসহ সুন্দর জীবন-যাপনের সূবর্ণ সুযোগ। তা ছাড়া প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির (আমল) করবে; সে জান্নাতে যাবে।’ আল্লাহর গুণবাচক নাম (اَلْمُغْنِى) ‘আল-মুগনি’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-মুগনি’
অর্থ : ‘যাকে ইচ্ছা তিনি মুখাপেক্ষীহীন করেন’
ফজিলত ও আমল– যে ব্যক্তি নিয়মিত আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْمُغْنِى) ‘আল-মুগনি’-এর আমল করবে। সে ব্যক্তি দুনিয়ার কোনো সৃষ্টিকে ভয় পাবে না।

ওই ব্যক্তিকে ধারাবাহিক ভাবে ১০ জামআ পর্যন্ত এ গুণবাচক নামের আমল করতে হবে। প্রতিদিন ১ হাজার বার এ গুণবাচক নামের জিকির করে আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করতে হবে। যারা এ নিয়মিত এ আমল করবে আল্লাহ তাআলার ইচ্ছায় তারা দুনিয়ার কোনো সৃষ্টিকেই ভয় পাবে না। আল্লাহ তাআলাই তাদেরকে সব ভয় থেকে হেফাজত করবেন। আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর এ সুন্দর ও ছোট্ট গুণবাচক নাম (اَلْمُغْنِى) ‘আল-মুগনি’-এর আমল করার মাধ্যমে দুনিয়ার যাবতীয় ভয় থেকে মুক্ত থাকার তাওফিক দান করুন। আমিন।

(Visited 210 times, 4 visits today)

Related Post

You may also like...